top of page
  • Writer's pictureonlineactivistforu

লিওনেল মেসি: এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করে ব্রাজিলের কিংবদন্তী পেলেকে ছাড়িয়ে গেলেন।


স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে নিজের ৬৪৪তম গোলটি করেছেন ভায়াদোলিদের বিপক্ষে, তিনি, আর এই গোলটি দিয়ে মেসি ছাপিয়ে গেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে।

বার্সেলোনা মেসির শৈশবের ক্লাব। এই ক্লাবে তিনি ১৫ বছর ধরে নিয়মিত খেলছেন। এই ১৫ বছরে মেসির গোলসংখ্যা দাঁড়ালো ৬৪৪টি।

তেত্রিশ বছর বয়সী এই ফুটবলার বার্সা সতীর্থ পেদ্রির ব্যাকহিল থেকে বল পায়ে নিয়ে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে এই রেকর্ড গড়েন।

ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুম খেলা পেলে এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন। ১৯৫৬ সাল থেকে ১৯৭৪ সাল পর্যন্ত পেলে সান্তোসের হয়ে খেলেছেন।

লিওনেল মেসি ২০০৫ সালে প্রথম গোল করেন বার্সার হয়ে। আর এই ক্লাবের হয়ে এখন পর্যন্ত ১০টি লা লিগা শিরোপা এবং ৪টি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনি।

তবে সামনের মৌসুমে মেসি বার্সেলোনায় থাকবেন কি-না, তা নিয়ে এখনও সংশয় রয়েছে। চলতি মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে এবং আগামী মাস, অর্থাৎ জানুয়ারি থেকেই তিনি অন্য ক্লাবের সঙ্গে ট্রান্সফারের আলোচনায় যেতে পারবেন।

9 views0 comments

Recent Posts

See All

Messi fires anxious Barca to victory over Levante

Lionel Messi dragged a nervous Barcelona to a 1-0 win at home to Levante in La Liga on Sunday to cool tensions after a chaotic week at the Catalan club. Barca had dominated the game but failed to keep

bottom of page